ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

পাবনায় সাংবাদিকদের ওপর হামলা, ক্যামেরা ভাঙচুর

পাবনার সাঁথিয়ায় সংবাদ সংগ্রহে যাওয়া স্থানীয় কয়েকটি গণমাধ্যমের সংবাদকর্মীদের ওপর হামলা ও ক্যামেরা ভাঙচুরের ঘটনা ঘটেছে।বৃহস্পতিবার দুপুরে সাঁথিয়ার রাঙ্গামাটি গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে দুই জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।এই ঘটনায় ভুক্তভোগী সাংবাদিকদের পক্ষে সাঁথিয়া প্রেসক্লাবের সভাপতি মানিক মিয়া রানা বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। আটক দুজন হলেন রাঙ্গামাটি গ্রামের নাসির সরদার (৪২) ও হেলাল সরদার (৪৫)।


থানায় দেওয়া অভিযোগ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে রাঙ্গামাটি গ্রামের তৈয়ব আলীর বাড়িতে ভাঙচুরের সংবাদ সংগ্রহ করতে যান সাঁথিয়া প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক কালবেলার সাঁথিয়া প্রতিনিধি মানিক মিয়া রানা, প্রতিদিনের সংবাদের পাবনা জেলা প্রতিনিধি খালেকুজ্জামান পান্নু, আরটিভির পাবনা উত্তর প্রতিনিধি তাইজুল ইসলাম, মোহনা টিভির পাবনা পূর্ব প্রতিনিধি ইকবাল হোসেন, আনন্দ টিভির সাঁথিয়া প্রতিনিধি মনোয়ার পারভেজ মানিক এবং চ্যানেল এস ও মানবকণ্ঠের সাঁথিয়া প্রতিনিধি এম জে সুলভ।


সাঁথিয়া প্রেসক্লাব সভাপতি মানিক মিয়া রানা জানান, ঘটনাস্থলে গিয়ে ছবি তোলার সময় সাংবাদিকদের বাধা দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন দুই ভাই নাসির ও হেলাল।আরটিভির প্রতিনিধি তাইজুল ইসলাম ভিডিও ধারণ করতে গেলে তার হাতে থাকা ক্যামেরা ছিনিয়ে নেয় এবং আনন্দ টিভির সাঁথিয়া প্রতিনিধি মনোয়ার পারভেজ মানিকের মাইক্রোফোন ভেঙে পুকুরে ফেলে দেয় অভিযুক্তরা। ঘটনাটি পুলিশকে জানালে দুই জনকে আটক করে সাথিয়া থানায় আনা হয়।


এ বিষয়ে সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, পুলিশ ঘটনার তদন্ত করছে। জিজ্ঞাসাবাদের জন্য দুই জনকে নিয়ে আসা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।

ads

Our Facebook Page